যোগী

ব্যুরো নিউজ, ১১ জানুয়ারি: অভিজিৎ বিনায়ক যোগী রাজ্যে 

কৃত্রিম মেধা কাজে লাগিয়ে কিভাবে প্রান্তিক মানুষের কাছে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দেওয়া যায় সেই বিষয়ে গবেষণার জন্য উত্তরপ্রদেশকে বেছে নিলেন নোবেল জয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। বিজেপির রাজ্য সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায় একটি ফেসবুক পোস্টে এমনই খবর জানিয়েছেন।

আসন্ন লোকসভা উপলক্ষে বিজেপির ভারত বিকাশ সংকল্প যাত্রা

অভিজিৎ বাবু উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। সেই জন্য যোগী তাঁর অযোধ্যা সফর পিছিয়ে দেন। অভিজিৎ বাবু জানিয়েছেন, জনবিন্যাস নিয়ে গবেষণার জন্য উত্তরপ্রেদেশই উপযুক্ত। সে রাজ্যের বিভিন্ন গ্রামগঞ্জে মানুষের অতি সাধারণ রোগ হয় ও তার থেকে জটিল রোগের সূচনা হয়। সেই বিষয়টি নিরশন করতে গবেষণা করতে চান অভিজিৎ বিনায়ক। ওই রোগ থেকে মুক্তির জন্য, আশু কর্তব্য, চিকিৎসকদের প্রয়োজনীয় পরামর্শ গ্রামের মানুষেরা বাড়িতে বসেই পাবেন।

ওই গবেষণা সাফল্য লাভ করলে সারা দেশের প্রান্তিক মানুষের চিকিৎসায় যুগান্তকারী পরিবর্তন আসবে। তিনি আরও জানিয়েছেন, গবেষণার প্রাথমিক কাজ নিয়ে আলোচনা হয়েছে। কাজ শুরু হবে দ্রুত। তবে গবেষণার বিষয়ে এখুনি কিছু বলতে চাননি। যোগী সরকার রাজ্যের আর্থিক উন্নয়নের জন্য তাঁর কাছে বারেবারে পরামর্শ চেয়েছে। সেই লক্ষেই কাজ এগোবে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর