পুর

ব্যুরো নিউজ, ২৩ জানুয়ারি: অপসারিত কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবল

আদালতে গিয়েও বাঁচানো গেল না পদ। কাঁথি পুরসভার চেয়ারম্যানের পদ খোয়ালেন সুবল মান্না। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, গত ২৩ ডিসেম্বর কাঁথির এক অনুষ্ঠানে বর্ষীয়ান সাংসদ তথা বিরোধী দলনেতার পিতা শিশির অধিকারীর পা ছুঁয়ে প্রণাম করে তাঁকে নিজের ‘গুরুদেব’ বলে সম্বোধন করেছিলেন সুবল। এ নিয়েই জটিলতার সূত্রপাত।

কুনোয় সুখবর | জন্ম ৩ টি চিতা শাবকের

এরপর জেলা তৃণমূলের পক্ষ থেকে সুবলকে শো-কজ় করা হয়। নির্ধারিত ২৪ ঘণ্টা সময়সীমা পেরিয়ে গেলেও তিনি জবাব দেননি। তৃণমূল সূত্রে খবর, সোমবার কাঁথি পুরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরির নেতৃত্বে কাঁথি পুরসভার ১৬ জন কাউন্সিলর অনাস্থা বৈঠক করেন।

পুরসভার ভাইস চেয়ারম্যান জানান, সকলের সম্মতিতে সুবলকে পুরসভার চেয়ারম্যানের পদ থেকে সরানো হয়েছে। এর পর গত ২ জানুয়ারি সুবলের বিরুদ্ধে অনাস্থা আনেন পুরসভার ১৬ জন কাউন্সিলর। নিয়ম অনুযায়ী, ১৫ দিনের মধ্যে কাউন্সিলরদের বৈঠক ডেকে পুরপ্রধানকে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে। তিনি ইস্তফা দেবেন কি না, এই জল্পনার মধ্যেই অনাস্থা প্রস্তাব আনা কাউন্সিলরদের চিঠি পাঠিয়েছিলেন সুবল। অন্য দিকে, ১৫ দিন কেটে যাওয়ার পর আইন অনুযায়ী সুবলের বিরুদ্ধে অনাস্থা আনা হয় সোমবার। তার পরেই সরিয়ে দেওয়া হল সুবলকে। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর