rain weather forecast

ব্যুরো নিউজ, ১৪ জুন: সিকিমে মেঘ ভাঙ্গা বৃষ্টি। আর তার জেরে বাড়ছে বিপত্তি। উত্তরবঙ্গ-সিকিমের অবস্থা বিপর্যস্ত। বৃহস্পতিবার তিস্তার ওপরে সাংকালাং স্ট্রান্ডস ব্রিজ ভেঙে পড়েছে। ঘটনায় আটকে রয়েছে দেড় হাজার পর্যটক। লাচুং ও চুংথামে আটকে থাকা পর্যটকদের বিকল্প পথে ফিরতে বলা হয়েছে প্রশাসন সূত্রে খবর।

মেঘ ভাঙা বৃষ্টিতে ধস সিকিমে

তবে এখানেই শেষ নয়। এই অবস্থায় আরও বৃষ্টি বাড়ার আশঙ্কা করা হচ্ছে। আগামী ৩-৪ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের তিন জেলা যথাক্রমে আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়িতে শুক্রবার লাল সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া দফতর জানিয়েছে, সিকিম-ভুটানে বৃষ্টির ফলে ডুবতে পারে উত্তরের সমতলও। এছাড়াও পাহাড়ি এলাকা, ধস প্রবন এলাকা ও সিকিমে আরও ধস নামতে পারে।

এদিকে বৃহস্পতিবার রাত থেকেই উত্তরবঙ্গের একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি শুরু হয়েছে। ধূপগুড়ি-সহ গোটা ডুয়ার্সে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির কারণে বিভিন্ন নদীতে জল বাড়তে শুরু করেছে।

তবে উত্তরবঙ্গ ভাসলেও দক্ষিণের পরিস্থিতিটা ঠিক তার উল্টো। বিক্ষিপ্তভাবে অল্প বিস্তর বৃষ্টি হলেও কমছে না গরমের জ্বালা। খটখটে গরমে বৃষ্টির জন্য অপেক্ষায় বঙ্গবাসী। তবে আগামী কাল পর্যন্ত গরম বহাল থাকবে কলকাতা-সহ বাকি জেলায়। ভ্যাপসা গরম কাটিয়ে রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

BJP Helpline

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর