celebrities on Kashmir Attack

ব্যুরো নিউজ, ১১ জুন : জম্মু ও কাশ্মীরকে ভূস্বর্গ বলে হয়। আর এই ভূস্বর্গেই ভয়াবহ জঙ্গিহানা। গত রবিবার পুণ্যার্থী বোঝাই বাসে হামলা চালায় জঙ্গিরা। ঘটনায় খাদে পড়ে যায় সেই বাসটি। আর খাদে পড়ে যাওয়া বাসের উপরই এলোপাথারি গুলির হামলা চালায় জঙ্গিরা। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১০জন পুণ্যার্থীর। আহত হয়েছেন ৩৩জন। আর এই খবর মিলতেই ‘ক্ষুব্ধ’ টলিপাড়া। সম্প্রতি অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়, মনামি ও ভরত কল ক্ষোভ ও আক্ষেপ প্রকাশ করেছেন।

পরবর্তী বঙ্গ বিজেপির দায়িত্ব কে পাবেন?

কাশ্মিরের সৌন্দর্য এক কথায় বর্ণনা করা যায় না। তাই বহু সিনেমার শুটিং হয়ে থাকে সেখানে। এমনকি কাশ্মীরের প্রেক্ষাপট নিয়েও বহু সিনেমা হয়ে গিয়েছে। মিশান কাশ্মীর, কাশ্মীর ফাইলস, কাশ্মীর কি কলি, রোজা আরও কত ছবি। তাই পর্যটক তো বটেই, অভিনেতা পরিচালকদের কাছেও কাশ্মীর অন্য জায়গায়। ভারতের সে ভূস্বর্গে হামলার ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়।

মোদীর মন্ত্রীসভায় কে কোন দায়িত্ব পেলেন?

ভাস্বর চট্টোপাধ্যায় বেশ কিছু গল্পের বই লিখেছেন কাশ্মীরের প্রেক্ষাপটকে কেন্দ্র করে। এই ঘটনার অত্যন্ত নিন্দা করেছেন তিনি। তাঁর কথায়, সেখানের লোকজনও আতঙ্কবাদকে সমর্থন করেন না। এমনও হয়েছে যে, পুলওয়ামা অ্যাটাকের পর দু’দিন খেতে পায়নি বহু পরিবার। ভূস্বর্গে টুরিজম নতুন করে মাথাচাড়া দিয়েছে, আর সেই অবস্থায় কাশ্মীরকে আবারও আঘাত করা মানে কিছু মানুষের ভয় পেয়ে যাওয়া।  এমনকি নিজের পরিবারের কথা উল্লেখ করে তিনি বলেন, তাঁর এক কাজিন কাশ্মীর যাওয়া স্থির করেছিল। কিন্তু এই ঘটনায় সে একটু ভীত হয়ে পড়েছে। তবে তিনি ভারত সরকার ও সেনাবাহিনীর উপর ভরসা রেখে ভয় না পাওয়ারই আশ্বাস দিয়েছেন।

BJP Helpline

এদিকে অভিনেতা ভরত কল বলেন, জঙ্গি হামলায় নিরপরাধ মানুষগুলোর মৃত্যুতে যথেষ্টই মর্মাহত তিনি। একইসঙ্গে তিনি বলেন, মিলিটারি শাসন ছাড়া সত্যিই কোনও সমাধান দেখতে পাচ্ছি না। তিনি এও জানান যে, কিছুদিন আগেই তিনি কাশ্মীরে গিয়েছিলেন। সেখানে দেখেন প্রত্যেক ৫০ মিটারের মধ্যে বাঙ্কার বসানো। সন্ত্রাসবাদকে রোখার জন্য যত কঠিন পদক্ষেপ নেওয়া দরকার, তত কঠিন পদক্ষেপ নিতে হবে। মিলিটারি ছাড়া জম্মু-কাশ্মীরকে স্টেবল করা মুশকিল আছে বলেই তিনি মনে করেন।

মনামীর খুবই প্রিয় জায়গা কাশ্মীর। এই দুর্ঘটনায় অনেকেই যাঁরা কাশ্মীর প্লান করছিলেন, তারা হয়তো পিছিয়ে যাবেন। যা একেবারেই কাম্য নয় বলে জানান তিনি। তিনি এও বলেন যে, বহু মানুষ শুধু ঘোরার জন্য নয়, ঈশ্বরের টানে যেমন অমরনাথ, বৈষ্ণদেবী ধামেও যান। এটা সবার জন্য খুবই কষ্টের, বেদনাদায়ক। বিশেষ করে ওখানের স্থানীয় মানুষদেরও। তাঁদের ব্যবসা, রুজি-রুটি নিয়েও দুশ্চিন্তা প্রকাশ করেন তিনি।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর