ইভিএম নিউজ ব্যুরো, ১৯ মার্চঃ ঋণের দায়ে আত্মঘাতী হলেন হুগলির খানাকুলের শ্যামপুর গ্রামের এক আলু চাষি। নাম মনসা রানা, বয়স ৬৫।এই ঘটনা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকা জুড়ে। ওই কৃষক এর পরিবার জানিয়েছেন প্রত্যেক বছরের মতো এইবারও সমবায় সমিতি থেকে ঋণ নিয়ে পাঁচ বিঘা জমিতে আলু চাষ করেছিলেন ওই কৃষক।কিন্ত আলুর দাম  ঠিকঠাক না পাওয়ায় ঋণ শোধ করতে পারেননি ঐ কৃষক।আর তাই মানসিকভাবে ভেঙে পড়ছিলেন তিনি।

পুলিশ ও পরিবারের সূত্রে জানা গেছে, শনিবার মনসা বাবু নিজের বাড়িতে খাওয়া সেরে ঘুমাতে যান। দীর্ঘক্ষণ তাকে ডাকার পরও কোন সাড়াশব্দ না পাওয়ার ফলে পরিবারের সদস্যরা ঘরে ঢুকতে গিয়ে দেখেন, ভিতর থেকে দরজা বন্ধ।দরজা ভেঙে ভিতরে ঢুকতে গিয়ে দেখতে পান সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলছেন তিনি।তার পরে খবর যায় থানায়। পরে পুলিশ এসে দেহটি উদ্ধার করে ময়না তদন্তে পাঠায়।
বছরের পর বছর রাজ্য জুড়ে এই একই ছবি ধরা পড়ছে। দিন কয়েক আগেই মেদিনীপুর গোয়ালতোড়ে  বাপ্পা দাস নামে এক আলু চাষীর অস্বাভাবিক মৃত্যু হয়।ঝুলন্ত অবস্থায় তাঁর মৃতদেহ উদ্ধার করা হয় বাড়ির বাথরুম থেকে । পরিবারের দাবি তিনি ঋণ নিয়ে দুই বিঘা জমির ওপর আলু চাষ করেছিলেন।পরবর্তীকালে আলু বিক্রি করার পরেও সঠিক দাম না পাওয়ায় ঋণ শোধ করতে পারেননি।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর