মুহুরাত ট্রেডিং
ব্যুরো নিউজ, ৭ নভেম্বর: মুহুরাত ট্রেডিংয়ে সম্বত ২০৮০-র বিশেষত্ব! আশার আলো দেখছেন বিনিয়োগকারীরা

প্রতিবছর দীপাবলি উদযাপনের অংশ হিসাবে, শেয়ার বাজার একটি বিশেষ ট্রেডিং সেশনের জন্য খোলা হয় যা মুহরাত ট্রেডিং নামে পরিচিত। এই বছর মুহরাত ট্রেডিংয়ের সময় সন্ধ্যা ৬ টা থেকে সন্ধ্যা ৭টা ১৫ মিনিট পর্যন্ত। দীপাবলিতে এই বাজার শুধুমাত্র এক ঘন্টার জন্য খোলা থাকে। যেখানে বিনিয়োগকারীরা একটি টোকেনের মাধ্যমে শেয়ার কিনতে পারে। একটি বিশেষ টোকেন কিনে টোকেনের মধ্যে পাঞ্চ করেলে শুরু হয়ে যায় নতুন ক্যালেন্ডারের হিসেবের গননা।

সম্বত কী? 
সম্বত হল অর্থ বর্ষের নতুন ক্যালেন্ডার। সম্বত ২০৮০ ভারতীয় স্টক মার্কেটে একটি বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এটি একটি নতুন হিন্দু বছর বা বিক্রম সম্বত। এবং বিনিয়োগকারীদের জন্য একটি নতুন সূচনাকে চিহ্নিত করে থাকে এই নতুন বছরের সম্বত ক্যালেন্ডার৷
বিক্রম সম্বত ক্যালেন্ডার একটি চন্দ্র ক্যালেন্ডার। এই ক্যালেন্ডারে নতুন বছর সাধারণত দীপাবলির উৎসব দিয়ে শুরু হয়। সুতরাং, গ্রেগরিয়ান ক্যালেন্ডারে ২০২৩ সালে দীপাবলির সময় সম্বত ২০৮০ শুরু।
এই বছর, ২০৮০ সম্বত ১২ নভেম্বর শুরু হতে চলেছে। সম্বত ২০৮০ বিনিয়োগকারীদের মধ্যে অনেক আশা-প্রত্যাশার সঞ্চার ঘটিয়েছে।

মুহুরাত ট্রেডিংয়ের তাৎপর্য:
মুহুরাত ট্রেডিং ২০২৩ ভারতের বিনিয়োগকারী এবং ব্যবসায়ীদের জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ, কারণ বিনিয়োগ শুরু করার এটি একটি নতুন উদ্যোগ। এটি বিনিয়োগকারীদের আর্থিক প্রচেষ্টায় সমৃদ্ধির আমন্ত্রণ জানানোর একটি শুভ উপলক্ষ হিসেবে চিহ্নিত করে।
শেয়ার ট্রেডিংয়ের মুহরাত! জানেন কি এর ইতিহাস?  

ঐতিহ্য এবং অর্থের এই অনন্য মিশ্রণ এই বিশ্বাসের সাথে মিশে যে এই নির্দিষ্ট মুহুরতে (সময়ে) ব্যবসা পরিচালনা করলে তা অর্থ-সম্পদ এবং সাফল্য আনতে পারে।

গত বছর মুহুরত ট্রেডিং সেশনে শেয়ারবাজার ইতিবাচক লাভের সাথে বন্ধ হয়েছে। ২০২২ সালে, সেনসেক্স এবং নিফটি উভয় সূচকই এক ঘন্টার ট্রেডিং সেশনে ০.৮৮% বেড়েছে। ইভিএম নিউজ



		

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর